ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে যাত্রীবাহী দুই লঞ্চের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

চাঁদপুরে যাত্রীবাহী দুই লঞ্চের মধ্যে সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

চাঁদপুরে যাত্রীবাহি লঞ্চ এমভি-রফরফের সাথে অপর যাত্রীবাহি লঞ্চ এমভি-বোগদাদিয়া-৯ লঞ্চের সংঘর্ষের ঘটনায় এমভি-রফরফের ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। এ ঘটনায় কমপক্ষে অর্ধ শতাধিত যাত্রী আঘাতপ্রাপ্ত হয়ে মারাত্বকভাবে আহত হয়।

আহতদের মধ্যে ১০ জন যাত্রীকে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। বাকী আহতদের স্থানীয় ভাবে ও লঞ্চে থাকা মেডিসিনের মাধ্যমে ফার্স্ট এইড চিকিৎসা দেওয়া হয়।

এ ঘটনাটি ঘটেছে, সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর প্রায় ১২টায় শহরের মাদ্রাসা রোডস্থ নৌ-টার্মিনাল ঘাটে। এ ঘটনায় নৌ-থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে বলে নৌ-থানার পুলিশ জানান।

চাঁদপুর নৌ-টার্মিনালে দায়িত্বরত লঞ্চ মালিকদের প্রতিনিধিরা জানান, চাঁদপুর নৌ-টামিনাল ঘাটে যাত্রীবাহি লঞ্চ এমভি-রফরফ নোঙ্গর করে বেধেঁ রেখে যাত্রী উঠাচ্ছিল। এসময় হঠাৎ ঢাকা থেকে যাত্রী নিয়ে আসা ঈদগাওমুখী যাত্রীবাহি লঞ্চ এমভি-বোগদাদিয়া-৯ তার নিয়ন্ত্রন হারিয়ে ব্যাপক গতিতে এসে রফরফকে সজোরে আঘাত করে। এতে করে তাৎক্ষনিক লঞ্চে থাকা অপ্রস্তুত যাত্রীরা লঞ্চের ভিতরে ছিটকে পড়ে লোহার সাথে ধাক্কা খেলে মারাত্বকভাবে আহত হয়।

এ সময় বেগতিক অবস্থার চিন্তা করে লঞ্চে থাকা যাত্রীরা এদিক সেদিক ছুটাছুটি করে ও অনেকে জীবন বাঁচাতে নদীতে লাফিয়ে পড়ে। এ ঘটনায় লঞ্চে থাকা যাত্রীদের মধ্যে থেকে কমপক্ষে অর্ধ শতাধিক যাত্রী মারাত্বকভাবে আহত হয়। এদিকে তাৎক্ষনিক নৌ-টার্মিনালে থাকা লঞ্চ স্টাফরা নৌ-পুলিশ যাত্রীদের উদ্ধারে এগিয়ে এসে যাত্রীদেরকে উদ্ধার করে এবং তাদেরকে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করে তাদের গন্তব্যে যাওয়া ব্যবস্থা করেন।

এ ঘটনায় মারাত্বক আহত ১০জনকে সরকারী হাসপাতালে চিকিৎসার জন্য পাঠিয়ে চিকিৎসা দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে ও নৌ-টার্মিনালে অবস্থানরত টিআই মো: শাহআলম জানান। পরে ২টি লঞ্চের সুভার ভাইজার, মালিক পক্ষের লোকজন ও নৌ-পুলিশের সহায়তায় আলোচনা সাপেক্ষে তাদের ক্ষতিপূরন বুঝে পেয়ে ২টি লঞ্চ চাঁদপুর নৌ-টার্মিনালন থেকে সমজোতার ভিত্তিতে চাঁদপুর নৌ-ঘাট ত্যাগ করেন ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে বলে জানান নৌ-থানার অফিসার ইনচার্জ মো: মনিরুজ্জামান মনির।

এ ঘটনায় প্রত্যক্ষ দর্শি যাত্রী ফরিদগঞ্জের রাবেয়া বেগম ও সদর উপজেলার আশিকাঠির শ্রমিকের কাজ করা মনির মিয়া জানান, যাত্রীরা ঢাকা যাওয়ার জন্য লঞ্চে উঠে বসে ছিল। হঠাৎ বোগদাদিয়া লঞ্চ শুনেছি রফরফকে প্রচন্ড ভাবে আঘাত করায় যাত্রীরা আতংকিত হড়ে পড়ে। অনেকে ছিটকে পড়ে ও ছুটাছুটি করতে গিয়ে আহত হয়েছে।

এ বিষয়ে নৌ-টার্মিনালের বিআইডবিøওটিআই এর (টিআই) টাফিক ইন্সিশপেক্টর মো: শাহ আলম জাানন, ২টি লঞ্চের সংঘর্ষে একটি লঞ্চের কিছু ক্ষতিসাধন হয়। এ ঘটনায় আতংকিত হয়ে যাত্রী আহত হয়েছে। আহতদের বিচকিৎসা দিয়ে গন্তব্যে পাঠানা হয়েছে। তবে বড় ধরনের কোনো ক্ষতি হয়নি।

চাঁদপুর,লঞ্চ,সংঘর্ষ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত